জিমেইল একাউন্টে আপনার জন্ম তারিখ কত আছে বের করুন এবং পরিবর্তন করুন, How to view and change your Birthday in Gmail

জিমেইল হচ্ছে জনপ্রিয় একটি ইমেইল সার্ভিস প্রদানকারী। এরা ১৮ বছরের বেশী না হলে তাদের এখানে একাউন্ট খুলতে দেয় না। তারপরও তারা কারও জন্ম তারিখ দেখতে বা পরিবর্তন করতে দেয় না। অনেক সময় এই জন্ম তারিখের জন্য অনেকের একাউন্ট বন্ধ হয়ে যায়। আপনি গুগলে সার্চ দিলেই দেখতে পারবেন যে এই জন্ম তারিখ নিয়ে কত সমস্যার সম্মুখীন হচ্ছেন। সবার জন্য এটি সমস্যা না হলেও যারা ইন্টার্নেটে বিভিন্ন কাজের সাথে জড়িত, তারা এই জন্ম তারিখের মুল্য বুঝবেন। অনেকে এখনও গুগল প্লাসে এড হতে পারেননি কারন তারা তাদের জন্মতারিখ ভুলে দিয়ে ছিলেন ১৮-। গুগল প্লাসে যোগ দেয়ার সময় তারা জন্ম তারিখ জিজ্ঞাসা করে, আর সেখানেই ভেজাল লাগান অনেকে। তারা এই ভুলের কারনে অনেকের জিমেইল একাউন্টও ক্লোজ করে দিয়েছে(সবার নয়)। তো আমি আসলে আজকে আপনাদের জানাব কিভাবে আপনি আপনার জন্ম তারিখ জিমেইল একাউন্টে কত প্রদান করেছিলেন তা জানতে পারবেন। অনেকে আমার এই পোস্টটি দেখে হাসবেন, কিন্তু কি আর করব আমি গুগলে দেখলাম এই জন্ম তারিখ নিয়ে কত ভেজাল হয়, তাই লিখতে বসলাম, আপনার সমস্যা হইনি এর মানে এই নয় যে আপনার সমস্যা হবে না। তাছাড়া গুগলের মতে, তারা কারও জন্মতারিখ সংরক্ষন করে না। কিন্তু এর বিপক্ষে অনেকে যুক্তি দেখিয়েছেন যে, তারা যদি সংরক্ষন নাই করে, তাহলে অনেকের জিমেইল একাউন্ট কেন তারা ক্লোজ করে দিচ্ছে। আপনি হয়তো ভাবতে পারেন যে, গুগল কি আপনার জন্মতারিখ এর প্রমান চাইবে? না, তা হয়তো চাবে না। কিন্তু অনেকেই আছেন যাদের বয়স ১৮- কিন্তু বয়স সেখানে লেখেছেন ১৮+। তাদের এখন সমস্যা হয় নি, তবে কোন কোন কাজের ক্ষেত্রে সমস্যা হতে পারে, যেমন কোন একাউন্ট খুলতে চাচ্ছেন জিমেইল একাউন্ট দিয়ে সেখানে অনেক সময় জিমেইল একাউন্টের সাথে বয়স মিলিয়ে দেখে, তাই ধরা খাবেন সেখানে। ভাবতে পারেন, আরেকটা একাউন্ট খুলে নিব, বাট সেইটা আপনার ইচ্ছা।

Gmail
Gmail

তো যেটা বলছিলাম কিভাবে জন্মতারিখ দেখবেন। এজন্য জিমেইলে লগিন থাকা অবস্থায় নিচের লিংকে ক্লিক করুন। করার পরে সেখানেই দেখতে পারবেন আপনার জন্ম তারিখের বক্সে জন্মতারিখ লেখা আছে।

www.orkut.com

তো অনেক ফাউল প্যাচাল করে সময় নষ্ট করলাম আপনাদের। কারন এখন পর্যন্ত জিমেইল একাউন্টের জন্ম তারিখ চেঞ্জ করার মত কোন উপায় আছে বলে আমার মনে হয় না। তাইলে ভাববেন দেখে লাভ কি? আসলে সবই হল মনের শান্তি।

আপনি যদি জিমেইল একাউন্টের জন্ম তারিখ চেঞ্জ করতে চান তাহলে জিমেইল একাউন্ট হতে গুগল প্লাস একাউন্ট খোলার সময় জন্ম তারিখ চায়, সেখানে দিয়ে চেঞ্জ করা যেতে পারে, তবে অবশ্যই ১৮+ বয়স হতে হবে(পরীক্ষীত)।

জন্ম তারিখ পরি বর্তন হয়েছে কিনা সেটি জানতে আবার উপরের লিংকে ক্লিক করুন।

ধন্যবাদ।

Please complete the required fields.
দয়াকরে পোস্ট রিপোর্টের কারণ নির্দিষ্টভাবে বর্ণনা করুন...




ফেসবুক মন্তব্য

মন্তব্য

মোঃ ফয়সাল হোসেন সোহাগ

জীবনটা কতই মধুর, যদি পাশে থাকে কেউ। বৃষ্টির টুপুর টাপুর শব্দ, পরন্ত বিকেলে হৃদয়ে মৃদু দোলা দিয়ে যায় তখন, যখন পাশে থাকে কেউ। ছোট্ট এই জীবন, সীমিত আয়ু, যান্ত্রিক পৃথিবী, যান্ত্রিক এই আমি, একটু শান্তির সন্ধানে…
গুগল অথরশীপ লিংক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Google Transliteration.(To type in English, press Ctrl+g)

http://computerclubbd.com/wp-content/plugins/wp-monalisa/icons/wpml_bye.gif 
http://computerclubbd.com/wp-content/plugins/wp-monalisa/icons/wpml_good.gif 
http://computerclubbd.com/wp-content/plugins/wp-monalisa/icons/wpml_negative.gif 
http://computerclubbd.com/wp-content/plugins/wp-monalisa/icons/wpml_scratch.gif 
http://computerclubbd.com/wp-content/plugins/wp-monalisa/icons/wpml_wacko.gif 
http://computerclubbd.com/wp-content/plugins/wp-monalisa/icons/wpml_yahoo.gif 
http://computerclubbd.com/wp-content/plugins/wp-monalisa/icons/wpml_cool.gif 
http://computerclubbd.com/wp-content/plugins/wp-monalisa/icons/wpml_heart.gif 
http://computerclubbd.com/wp-content/plugins/wp-monalisa/icons/wpml_rose.gif 
http://computerclubbd.com/wp-content/plugins/wp-monalisa/icons/wpml_smile.gif 
more...