ফেসবুক মোবাইল শেয়ার লিংক তৈরী করার ছোট সফটওয়্যার ভার্সন ১.১ | MSL – Mobile Share Link v1.1

ফেসবুকে আমরা প্রতিনিয়তই নানা জিনিস শেয়ার করি। যারা পিসিতে ফেসবুক চালান তারা ফেসবুক শেয়ার বাটন ব্যবহার করতে পারেন কিন্তু যারা মোবাইলে ফেসবুক চালান তারা শেয়ার বাটন ব্যবহার করতে পারেন না। আমি মোবাইলে ফেসবুক চালাই না। যারা চালান তারা ভাল বুঝবেন। ভবিষ্যতে ফেসবুক তাদের মোবাইল সংস্করণে শেয়ার বাটন রাখবে আশা করি।

যাই হোক আসুন দেখে নেই কিভাবে MSL – Mobile Share Link v1.1 ইউস করবেন। আগে এক নজরে সফটটির স্ক্রীন শট দেখে নেই-

msl - mobile share link v 1.1 image 1
msl – mobile share link v 1.1 image 1
msl - mobile share link v 1.1 image 2
msl – mobile share link v 1.1 image 2

আসুন দেখে নেই কিভাবে এইটি ব্যবহার করবো। প্রথমেই এটি ডাউনলোড করে নিন। ডাউনলোড করলে একটি জিপ ফাইল পাবেন। সেটিকে এক্সট্রাক করলে ইএক্সই ফাইল পাবেন একটা। সেটি রান/ওপেন করেন। ধরুন একটি ইমেজ আপনি ফেসবুকে আপলোড করেছেন। এবার সেটির মোবাইল শেয়ার লিংক তৈরী করব। প্রথমেই ইমেজের লিংকটি কপি করে নিন। এবার সেই লিংকটি Enter URL বক্সে বসান। তাহলে ডানে MSL বক্সে আপনার মোবাইল শর্টলিংকটি দেখা যাবে। আপনি চাইলে সেখান হতে ইউআরএল টি কপি করে মোবাইল শেয়ার লিংক হিসেবে ইউস করতে পারেন। তবে এই ইউআরএলটি অনেক বড়। তাই এটি ছোট করার জন্য আমাদের ইউআরএল শর্টনারের সাহায্য নিতে হবে। এজন্য আমরা গুগল ইউআরএল শর্টনার ব্যবহার করবো। আপনি যখন এই সফটটি ওপেন করবেন তখন একটু টাইম নিবে গুগল ইউআরএল শর্টনারটির পেজ লোড হতে। নিচে বামে প্রোগ্রেস বারে সেটি আপনারা পেজ লোডের প্রোগ্রেস দেখতে পারবেন। এবার Copy Large Link বাটনে ক্লিক করলে এই মোবাইল শেয়ার লিংকটি কপি হয়ে যাবে। তারপরে Paste your long URL here এখানে পেস্ট করি। এবার Shorten URL বাটনে ক্লিক করি। তারপরে ডানে ক্যাপচা বক্স আসবে। সেখানে ক্যাপচা৫ দেই। তারপরে Verify৬ বাটনে ক্লিক করি। তাহলেই পেয়ে যাবেন আপনার ফেসবুক মোবাইল শেয়ার লিংক। এবার Ctrl+C চেপে শর্টলিংকটি কপি করতে পারেন অথবা Copy Short Link৭ বাটনে ক্লিক করতে পারেন। এই বাটনে ক্লিক করলে যদি দেখেন শর্টলিংকটি Exit বাটোনের পাশের বক্সে দেখা যাচ্ছে তাহলে ধরে নিবেন যে আপনার শর্টলিংকটি কপি হয়ে গেছে। অথবা আপনি গুগলের পেজ থেকেও লিংকটি নিয়ে ইউস করতে পারেন। এটিই আপনার ফাইনাল ফেসবুক মোবাইল শেয়ার লিংক।

কেন এই নতুন ভার্সন? হ্যাঁ সেইটা জানা আসলেই দরকার। আগে MSL – Mobile Share Link v1.1 এর প্রথম যেই ভার্সনটা বের করেছিলাম সেটির সাইজ গুগলের ইউআরএল শর্টনার পেজের সাথে মিল রেখে করা হয়। পরে গুগলের ইউআরএল শর্টনারের কন্টেন্টগুলো বেশী জায়গা নেয়াতে ক্যাপচা অংশটি সফটের উইন্ডোর আড়ালে চলে যায়। তাই এই ভার্সনে উইন্ডোর সাইজ একটু বাড়ানো হয়েছে। পাশাপাশি শর্টলিংকের কপি বাটন বসানো হয়েছে আলাদা ভাবে।

যারা MSL – Mobile Share Link v1.1 নামাতে পারছেন না বা নামাতে চাচ্ছেন না বা পিসিতে সাপোর্ট করে না, তারা আমার এই পোস্টটি দেখতে পারেন। সেখানে বলা হয়েছে কিভাবে আপনি ম্যানুয়াল্লি ফেসবুক মোবাইল শর্টলিংক তৈরী করতে পারবেন।

সাইজ মাত্র ২৩কেবি

মিডিয়াফায়ার ডাউনলোড লিংকডাউনলোড লিংক

Please complete the required fields.
দয়াকরে পোস্ট রিপোর্টের কারণ নির্দিষ্টভাবে বর্ণনা করুন...




ফেসবুক মন্তব্য

মন্তব্য

মোঃ ফয়সাল হোসেন সোহাগ

জীবনটা কতই মধুর, যদি পাশে থাকে কেউ। বৃষ্টির টুপুর টাপুর শব্দ, পরন্ত বিকেলে হৃদয়ে মৃদু দোলা দিয়ে যায় তখন, যখন পাশে থাকে কেউ। ছোট্ট এই জীবন, সীমিত আয়ু, যান্ত্রিক পৃথিবী, যান্ত্রিক এই আমি, একটু শান্তির সন্ধানে... গুগল অথরশীপ লিংক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Google Transliteration.(To type in English, press Ctrl+g)

http://computerclubbd.com/wp-content/plugins/wp-monalisa/icons/wpml_bye.gif 
http://computerclubbd.com/wp-content/plugins/wp-monalisa/icons/wpml_good.gif 
http://computerclubbd.com/wp-content/plugins/wp-monalisa/icons/wpml_negative.gif 
http://computerclubbd.com/wp-content/plugins/wp-monalisa/icons/wpml_scratch.gif 
http://computerclubbd.com/wp-content/plugins/wp-monalisa/icons/wpml_wacko.gif 
http://computerclubbd.com/wp-content/plugins/wp-monalisa/icons/wpml_yahoo.gif 
http://computerclubbd.com/wp-content/plugins/wp-monalisa/icons/wpml_cool.gif 
http://computerclubbd.com/wp-content/plugins/wp-monalisa/icons/wpml_heart.gif 
http://computerclubbd.com/wp-content/plugins/wp-monalisa/icons/wpml_rose.gif 
http://computerclubbd.com/wp-content/plugins/wp-monalisa/icons/wpml_smile.gif 
more...